১৬ই ডিসেম্বর
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২৮-০৪-২০২৪

১৬ই ডিসেম্বর
~~~~~~~~~~
আজ ১৬ই ডিসেম্বর
আমাদের মহান বিজয় দিবস
ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৬ বছর পূর্ণ হল আজ।
মুক্তির জয়গানে মুখর কৃতজ্ঞ বাঙালি জাতি,
শ্রদ্ধাবনত চিত্তে আজ আমরা জাতির শ্রেষ্ঠ সন্তান
সেই অকুতোভয় বীর শহীদের স্মরণ করি।
যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়।
বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।
আজকের আকাশে যে নতুন সূর্য উঠেবে তা স্মরণ করিয়ে দেবে,
সে দিনের বিজয়!
দিনটি গৌরবের,
দিনটি বিজয়ের,
দিনটি আনন্দের।
এমনি এক দিনের প্রতীক্ষায় কেটেছে বাঙালির হাজার বছর।
বহু অপেক্ষার পর সেই দিনটির দেখা মিলেছিল
দীর্ঘ নয় মাসের এক রক্তক্ষয়ী সংগ্রাম শেষে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।